বুড়িগঙ্গায় যাত্রীবাহী লঞ্চ ডুবি

প্রকাশিত: ১:৫৯ অপরাহ্ণ, জুন ২৯, ২০২০

মো. মজিবুলহক, নৌপরিবহন প্রতিবেদক: রাজধানীর সদরঘাটের শ্যামবাজার এলাকায় ঢাকা-চাঁদপুর রুটের ময়ূর ২ লঞ্চের ধাক্কায় ঢাকা-মুন্সিগঞ্জ রুটের মর্নিং বার্ড লঞ্চটি ৫০/৬০ জন যাত্রী নিয়ে ডুবে গেছে। আজ সোমবার (২৯/০৬/২০) সকাল নয়টার দিকে এই দুর্ঘটনা ঘটে।

দেশের সবচেয়ে দ্রুততম যাত্রীবাহী জাহাজ এম, ভি গ্রীনলাইন ০২ এর চীফ ড্রাইভার মো. শাহাজাদা খবরটি নিশ্চিত করেছেন। তিনি আরো বলেন, ঢাকা-চাঁদপুর রুটের এম, ভি ময়ূর-০২ নামক একটি যাত্রীবাহী লঞ্চের ধাক্কায় কমপক্ষে ৫০ জন যাত্রী নিয়ে এম, এল মর্নিং বার্ড নামে ঐ লঞ্চটি ডুবে যায়।

ডুবে যাওয়া লঞ্চটি থেকে কয়েকজন যাত্রী সাতরে পাড়ে উঠলেও বেশ কয়েকজন নিখোঁজ রয়েছে বলে জানান স্থানীয়রা। নিখোঁজদের উদ্ধারে ইতিমধ্যেই ফায়ার সার্ভিসের ডুবুরি দল বুড়িগঙ্গায় উদ্ধার অভিযান শুরু করেছে।
স্থানীয়রা জানান, সকাল নয়টার দিকে মুন্সিগঞ্জ থেকে ছেড়ে আসা দুই তলা মর্নিং বার্ড লঞ্চটি সদরঘাট কাঠপট্টি ঘাটে ভেড়ানোর আগ মুহূর্তে চাদপুরগামী ময়ূর-২ লঞ্চটি ধাক্কা দেয়। এতে সঙ্গে সঙ্গে তুলনামূলক ছোট মর্নিং বার্ড লঞ্চটি ডুবে যায়।
স্থানীয়দের দাবি ডুবে লঞ্চটিতে কমপক্ষে অর্ধশতাধিক যাত্রী ছিলেন। এদিকে উদ্ধার অভিযানে অংশ নিতে নারায়ণগঞ্জ থেকে বিআইডব্লিউটিএর উদ্ধারকারী জাহাজ রওয়ানা দিয়েছে। ২৭ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে এবং উদ্ধার কাজ অব্যাহত আছে।