মার্কিন কোস্ট গার্ড সাত মিলিয়ন ডলারের কোকেইন সহ চারজন চোরাচালানকারীকে আটক

প্রকাশিত: ২:৫২ অপরাহ্ণ, অক্টোবর ১৯, ২০২০


নিজস্ব সংবাদদাতা: গত বৃহস্পতিবার, মার্কিন কোস্টগার্ড কাটার ভেন্টুরাস ক্যারিবিয়ান সাগরে একটি অভিযান চালিয়ে ২৪৬ কিলো কোকেন জব্দ করে এবং চার সন্দেহভাজন চোরাচালানকারীকে আটক করে।অতঃপর সান জুয়ান বন্দরের ফেডারেল আইন প্রয়োগকারী কতৃপক্ষকে স্থানান্তরিত করে। জব্দকৃত মাদকের আনুমানিক পাইকারি মূল্য প্রায় সাত মিলিয়ন ডলার।
“এই ক্ষেত্রে সফল ফলাফলগুলি হ’ল উপকূলরক্ষী এবং অংশীদার এজেন্সি ইউনিটগুলির মধ্যে দৃঢ় সম্পর্কের একটি প্রমাণ, যারা সমুদ্রের দিকে মাদক চোরাচালান জাহাজ বন্ধ করার অটল সংকল্পকে ভাগ করে নিয়েছে,” মার্কিন উপকূলরক্ষী কাটার হেরিবার্তো হার্নান্দেজের কমান্ডিং লেফটেন্যান্ট অ্যান্ড্রু রুশো বলেন। অফিসার “হেরিবার্তো হার্নান্দেজের নাবিক ক্যারিবিয়ান এবং আমাদের দেশের দক্ষিণতম সমুদ্রসীমা রক্ষার সহায়তায় গর্বিত।
মার্কিন কাস্টমস এবং বর্ডার প্রোটেকশন বিমানের ক্রু ডোমিনিকান রিপাবলিকের নিকটে একটি সন্দেহজনক ৩৫ ফুটের দ্রুতগামী বোট দেখতে পেয়ে ৫ অক্টোবর এই অভিযান কার্যক্রম শুরু করে। সান সান জুয়ান কোস্ট গার্ডের পর্যবেক্ষকরা কোস্টগার্ড এয়ার স্টেশন মিয়ামি এইচসি -১৪৪ ওশান সেন্ট্রি বিমান চালু করার নির্দেশনা দেয়।
হেরিবার্তো হার্নান্দেজের ক্রু এই দৃশ্যটি দেখে সাড়া দেয় এবং ৬ অক্টোবর সকালে তারা কাটারের ছোট বোটটি ব্যবহার করে দ্রুতগামী জাহাজটিকে আটক করে। কোস্টগার্ড বোর্ডিং টিম সন্দেহজনক কনট্র্যাব্যান্ডের আটটি বস্তা জব্দ করে, যা কোকেইনের জন্য ইতিবাচক মনে করে।
কাটার হেরিবার্তো হার্নান্দেজের ক্রু, ২জন ভেনিজুয়েলায়ান, ১জন কলম্বিয়ার নাগরিক এবং ১জন ডোমিনিকান রিপাবলিক নাগরিক সহ ৪ জনকে আটক করেন। কাটার ভেন্টুরাস সন্দেহভাজন চোরাচালানকারীদের সান জুয়ান, পুয়ের্তো রিকোতে নিয়ে যায় এবং সেখানে তাদের ক্যারিবিয়ান করিডোর স্ট্রাইক ফোর্স ফেডারেল আইন প্রয়োগকারী এজেন্টদের কাছে হস্তান্তর করে।