আটলান্টিক মহাসাগরের বিশাল ঢেউয়ের আঘাতে বাল্ক ক্যারিয়ার জাহাজের ১ নাবিকের মৃত্যু ও ৩ জন আহত

প্রকাশিত: ৩:০০ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১২, ২০২১
লাইট হাউজ ফাইল ফোটো

মেরিটাইম ডেস্ক :  আটলান্টিক মহাসাগরের বিশাল ঢেউয়ের আঘাতে বাল্ক ক্যারিয়ার জাহাজের ১ জন নাবিকের মৃত্যু হয় ও ৩ জন আহত হয় বলে জানা যায়।

৩০ জানুয়ারী নোভা স্কটিয়ার দক্ষিণ-পূর্ব দিকে প্রায় ৩২০ নটিক্যাল মাইল দূরে মাল্টা পতাকাবাহী বাল্ক ক্যারিয়ার এমভি গিউলিয়া আই জাহাজটি হঠাৎ প্রচন্ড ঝড়ের কবলে পড়ে এবং বিশাল আকার ঢেউয়ের আঘাতে এ দূর্ঘটনাটি ঘটে। জানা যায় ঐ সময় ৪ জন নাবিক জাহাজের ডেকে কাজ করছিল এবং তাদের মধ্যে ১ জন মারা যায় ও ৩ জন আহত হয়। তারা ৪ জন-ই ফিলিপিনো জাতীয়তার নাবিক ছিলো।

প্রতিবেদনে বলা হয়, ২৭ জানুয়ারী ২০ জন নাবিক সহ জাহাজটি নরফোক, ভার্জিনিয়া থেকে আফ্রিকা যাওয়ার উদ্দেশ্য ছেড়ে আসে। জাহাজটির ইটিএ ছিল ৯ ফেব্রুয়ারী। জাহাজটি দুপুর ১২ টা ৪৫ মিনিটে একটি বিপদজনক মেসেজ পেয়ে সাথে সাথে জাহাজটি হ্যালিফ্যাক্সের দিকে মোড় নেয় এবং সোমবার সকালে হ্যালিফ্যাক্সে এসে পৌঁছায়।

আন্তর্জাতিক পরিবহন শ্রমিক ফেডারেশনের একজন পরিদর্শক, কার্ল রিসার বলেন, ৩০ বছর বয়সী একজন সহকর্মী নাবিককে হারিয়ে জাহাজে থাকা ক্রু সদস্যরা ভয়ে কাপছিলো। রিসার বলেন, “তারা জাহাজটি পরির্দশন করে ও কয়েকজন নাবিক সদস্যের সাথে কথা বলার সুযোগ হয় এবং তারা স্পষ্ট ভাবে বুঝতে পারে যে, নাবিক সদস্যরা এই ঘটনায় অত্যন্ত আঘাত পেয়েছে। হ্যালিফ্যাক্সে সম্প্রদায়ের কাছ থেকে তাদেরকে সহায়তা দেওয়ার জন্য আমরা তাদের সাথে কাজ করছি।”

রিসার জানান, সোমবার ১লা ফেব্রুয়ারী ফিলিপিনো নাবিকদের মধ্যে এক জন সুস্থ হয় এবং ক্রু সদস্যরা আবার যাত্রা করার আগে জাহাজ থেকে নামার আশা করেন বলেন তিনি। তবে এ বিষয়ে তারা হ্যালিফ্যাক্সে কতৃপক্ষের সঙ্গে আলোচনা করছে বলে জানায়।

আটলান্টিক মহাসাগরের বিশাল ঢেউয়ের আঘাতে বাল্ক ক্যারিয়ার জাহাজের ১ নাবিকের মৃত্যু ও ৩ জন আহত

আরোও পড়ুন……

ইয়েলো সী তে কার্গো জাহাজ ডুবি,৮ নাবিক উদ্ধার