5 sailors including 2 Bangladeshis were arrested in a tug for 18 tons of Cannabis from Atlantic ocean

আটলান্টিক মহাসাগরে একটি টাগে ১৮ টন গাজা নিয়ে ২ বাংলাদেশীসহ ৫ জন নাবিক গ্রেপ্তার

প্রকাশিত: ৪:৫৫ পূর্বাহ্ণ, জানুয়ারি ১, ২০২১
লাইট হাউজ ফাইল ফটো

মেরিটাইম ডেস্ক : স্পেনীয় আইন প্রয়োগকারী মেরিটাইম ইন্টেলিজেন্স সংস্থা ২৯ ডিসেম্বর আটলান্টিক মহাসাগরে বেলিজ পতাকাবাহী সাইক্লোপ নামের টাগ বোট থেকে প্রায় ১৮ টন গাজা জব্দ করে। ক্যানারি দ্বীপপুঞ্জের গ্র্যান্ড ক্যানারি থেকে প্রায় ১৮০ নটিক্যাল মাইল উত্তর-পশ্চিমে সাইক্লোপ টাগ বোটকে বাধা দেয় এবং অনুসন্ধান চালিয়ে ১৮ টন গাজা জব্দ করে।গাজাগুলো বেলিতে প্যাকেটজাত অবস্থায় পাওয়া যায়।

টাগ বোটে মোট ৫ জন নাবিক সদস্য ছিল।এদের মধ্যে দুই(২) জন বাংলাদেশী এবং তিন(৩) জন মরোক্কান নাবিক ছিলেন। সাইক্লো ১ টাগ বোটসহ সকল নাবিকদের গ্রেপ্তার করেন স্পেনীয় মেরিটাইম ইন্টেলিজেন্স সংস্থা।

স্পেনীয় মেরিটাইম ইন্টেলিজেন্স সংস্থার আঞ্চলিক প্রধান কার্লোস মোরিনো বলেন, টাগ বোটটি ক্যাসাব্লাঙ্কা মরোক্কো থেকে কেপ ভার্দের দিকে যাত্রা পথে তাদেরকে গ্রেপ্তার করা হয়। ট্র্যাক অনুসারে টাগ বোটটির জিপিএস ইটিএ ছিলো ৩ জানুয়ারী। টাগ বোটটি ক্যাসাব্লাঙ্কা ছেড়ে আরও উত্তর দিকে যাচ্ছিলো এবং তারপরে দক্ষিণ দিকে  ফিরে কেপ ভার্দের দিকে যাত্রা করে।

মাদকগুলো সম্ভবত সমুদ্র উপকূলের কোন অঞ্চল থেকে লোড করা হয়ে বলে ধারনা করছেন স্পেনীয় মেরিটাইম ইন্টেলিজেন্স সংস্থা।

নৌ শুল্ক নজরদারি দ্বারা রক্ষিত, সাইক্লোপ টাগ বোট এবং আটকৃত নাবিকদের আজ বিকেলে বিচারের জন্য লাস পালমাস নেভাল বেসে পৌঁছেছে বলে জানা যায়।