কানাডায় সমুদ্র নাবিকদের কল্যাণ বোর্ড প্রতিষ্ঠিত

প্রকাশিত: ১২:০২ পূর্বাহ্ণ, নভেম্বর ১৮, ২০২০
লাইট হাউজ ফাইল ফোটো

নিজস্ব সংবাদদাতা : শুক্রবার, কানাডার পরিবহন মন্ত্রী মার্ক গার্নাউ কানাডার সামুদ্রিক সম্প্রদায়ের সহযোগিতায় জাতীয় সমুদ্র নাবিকদের  কল্যাণ বোর্ড প্রতিষ্ঠার ঘোষণা দেন।

আন্তর্জাতিক শ্রম সংস্থার সামুদ্রিক শ্রম সম্মেলনে কানাডার প্রতিশ্রুতির অংশ হিসাবে, জাতীয় সীফেরার্স কল্যাণ বোর্ড কানাডার সামুদ্রিক কল্যাণকে সমন্বিত করার জন্য একটি ফোরাম হিসাবে কাজ করবে। এটি সামুদ্রিক কর্মীদের বিনোদন, সাংস্কৃতিক ও চিকিত্সা পরিষেবায় প্রবেশের পাশাপাশি তীরে-ভিত্তিক কল্যাণ সুবিধার জন্য প্রচার করবে। বোর্ড তীরে ছুটি এবং ক্রু পরিবর্তনের মতো নীতি ও নিয়ন্ত্রণমূলক বিষয়ে সরকারকে পরামর্শ দেবে।

“কানাডা সরকার মানুষকে চলাফেরা করতে সমুদ্র নাবিকদের যে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে তা স্বীকৃতি দেয় এবং কানাডিয়ানরা প্রতিদিন প্রচুর পরিমাণে পণ্য নির্ভর করে। তারা কানাডার অর্থনীতি – এমনকি চ্যালেঞ্জের সময়েও – সমর্থন করার জন্য কাজ করার কারণে তাদের সুরক্ষিত রাখা একটি গুরুত্বপূর্ণ অগ্রাধিকার, ”সরকার শুক্রবার এক বিজ্ঞপ্তিতে উল্লেখ করেছে।

বোর্ডটি শ্রমিক ইউনিয়ন, সারা দেশের বন্দরগুলিতে অবস্থিত সামুদ্রিক মিশন, জাহাজের মালিক, টার্মিনাল, বন্দর এবং কানাডার বিদেশী জাহাজের মালিকদের প্রতিনিধিত্বকারী এজেন্টদের প্রতিনিধি সমন্বয়ে গঠিত ট্রান্সপোর্ট কানাডা সচিবালয় হিসাবে কাজ করবে।

বোর্ডের প্রথম নির্বাচিত চেয়ারপারসন হলেন অ্যাসোসিয়েশন অফ কানাডিয়ান পোর্ট কর্তৃপক্ষের ডেবি মারে। তিনি আন্তর্জাতিক পরিবহন শ্রমিক ফেডারেশনের সহ-সভাপতির পিটার লাহে এবং উত্তর আমেরিকা মেরিটাইম মন্ত্রণালয় সমিতির ডাঃ জেসন জুইডেমা সমর্থিত।

সমুদ্র নাবিকরা প্রয়োজনীয় শ্রমিক ট্রান্সপোর্ট কানাডার সমর্থিত একটি জাতীয়, মাল্টি-স্টেকহোল্ডার ফোরাম যা সমুদ্রের কল্যাণে উন্নতি করতে উৎসর্গীকৃত, আমি প্রতিদিন যে কানাডার সামুদ্রিক স্টেকহোল্ডারদের যত্ন নেওয়ার সাথে যোগাযোগ করি সেই সামুদ্রিকদের স্পষ্টএবং ইতিবাচক সংকেত প্রেরণ করে, “Murray বলেন।