গ্রীক নৌবাহিনীর জাহাজ মাইনসুইপারের সাথে সংঘর্ষে মার্স্ক কনটেইনার জাহাজের ক্যাপ্টেন গ্রেপ্তার।

প্রকাশিত: ৩:০১ অপরাহ্ণ, অক্টোবর ৩০, ২০২০

নিজস্ব সংবাদদাতা : চলতি সপ্তাহের প্রথম দিকে পাইরেয়াসের এক গ্রীক মাইনসুইপারকে আঘাত করে এবং ক্ষতিগ্রস্ত করে দেওয়ায় কনটেইনার জাহাজ মার্স্ক লনস্টেস্টন ক্যাপ্টেনকে এখন গ্রীক আদালতে ফৌজদারি অভিযোগের মুখোমুখি করা হয়।
গত মঙ্গলবার প্রায় ০৭:৩০ মিঃ এ মার্স্ক লনস্টেস্টন এবং হেলেনিক নেভির মাইনসুইপার ক্যালিস্টো পিরায়াসের মুখোমুখি সংঘর্ষে ক্যালিস্টোর দু’জন ক্রু কে আহত করে। সংঘর্ষের ঠিক পরে নেওয়া ছবিগুলিতে দেখা যায় যে ৫০,০০০ ডাব্লুউই লন্টেস্টন বন্দরের পাশে কলিস্টো জাহাজে আঘাত করে অর্ধেক করে ফেলে। ক্যালিস্টোর পিছনের ডেক এবং স্ট্রেন দূরে সরে গিয়ে ডুবে যায়, এবং বেঁচে থাকা অর্ধেক জাহাজ উদ্ধারকারীরা নিরাপদ স্থানে নিয়ে যায় । মার্স্ক ল্যান্সস্টনের অপারেটর, জার্মান শিপের মালিক জে.টি.টি. এসবার্গার এক বিবৃতিতে বলেন যে কনটেইনার জাহাজে কোনও আঘাতের চিহ্ন নেই।
ক্যালিস্টোর ধ্বংসস্তূপটি ছড়িয়ে দিয়ে সালামিস নেভাল বেসে সরবরাহ করা হয়েছিল। এর চূড়ান্ত পরিণতি নির্ধারণ করা হয়নি।


এসবার্গার গ্রীক তদন্তে পুরোপুরি সহযোগিতা করেন। যদিও মার্স্ক লাইন,মার্স্ক ল্যান্সস্টন জাহাজটি পরিচালনা করে না, তবে এটি বলেন যে,এই দূর্ঘটনার বিষয়ে তিনি অবগত।
গ্রীক গণমাধ্যমের মতে, সংঘর্ষের পরে পুলিশ মার্স্ক ল্যান্সস্টনের ক্যাপ্টেনকে গ্রেপ্তার করে এবং বৃহস্পতিবার তাকে অবহেলা ও আন্তর্জাতিক নেভিগেশনাল নিরাপত্তা বিধি লঙ্ঘনের অভিযোগে অভিযুক্ত করা হয়। আইনী দলকে একত্রিত করতে এবং অভিযোগের জবাব দেওয়ার জন্য তাকে ১১ নভেম্বর পর্যন্ত মুক্তি দেওয়া হয়েছে। পাইরেয়াস বন্দর কর্তৃপক্ষ প্রকৃত পরিস্থিতিগুলির তদন্তের নেতৃত্ব দিচ্ছে এবং প্রতিবেদনটি সম্পূর্ণ করার জন্য তিন মাসের জন্য এটি অনুরোধ করেছে।