Eight people have been sentenced to death for raping and killing a nine-year-old child

নয় বছরের শিশুকে ধর্ষণ ও হত্যার অভিযোগে ৮ জনের মৃত্যুদণ্ড কার্যকর

প্রকাশিত: ৩:৪১ অপরাহ্ণ, ডিসেম্বর ১৪, ২০২০
লাইট হাউজ ফাইল ফটো

নিজস্বসংবাদদাতা : চট্টগ্রামের আকবর শাহ এলাকায় ৯ বছরের শিশু ফাতেমা আক্তার মীমকে গণধর্ষণের পর হত্যার দায়ে ৮ জনকে মৃত্যুদন্ড ও এক লাখ টাকা করে অর্থদণ্ডের আদেশ দিয়েছেন চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন আদালত।বিচারপতি জামিউল হায়দার আজ দুপুরে এ রায় গোষনা করেন।

এ ঘটনায় অভিযুক্ত আট আসামির মধ্যে এক জন এখন পর্যন্ত পলাতক আছে বলে জানা যায়।

মিমের পরিবার  জানায়, ২০১৮ সালের ২২ জানুয়ারি নগরীর আকবর শাহ এলাকা থেকে নিখোঁজ হয় কাশেম কলোনির বাসিন্দা রাবেয়া আক্তারের মেয়ে ফাতেমা আক্তার মীম। মীম তার বাসার পাশেই একটি মাঠে খেলতে গিয়েছিল।পরবর্তী সন্ধ্যা অব্দি ফিরে না আসায়, তার মা রাবেয়া আক্তার তাকে খুঁজতে গিয়ে পার্শ্ববর্তী মমতাজ ভিলা নামের দুতলা একটি বিল্ডিং এর সিঁড়িতে তার মেয়েকে শক্ত করেন।  দুর্বৃত্তরা মীমকে ধর্ষণের পর তার লাশ সিঁড়িতে ফেলে রাখে।

এ ঘটনায় পরদিন মীমের মা বাদী হয়ে আকবর শাহ থানায় মামলা করলে পুলিশ মমতাজ ভবনের কেয়ারটেকার মনিরুল ইসলামকে আটক করে। তার স্বীকারোক্তি মতে পুলিশ অভিযান চালিয়ে কুমিল্লা ও চট্টগ্রাম থেকে অন্য আসামিদের গ্রেপ্তার করে।

নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল-৪-এর রাষ্ট্রপক্ষের কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট আবু নাসের জানান, আট আসামির সবাইকে মৃত্যুদণ্ড দেওয়া হয়েছে।

ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামিরা হলো মনিরুল ইসলাম মনু, বেলাল হোসেন বিজয়, রবিউল ইসলাম রুবেল, হাবিবুল ইসলাম লিটন, আকরাম মিয়া, মো. সুজন, মো. মেহরাজ টুটুল। এ ছাড়া শাহদাত হোসেন সৈকত নামের এক আসামি পলাতক রয়েছে।

আদালতের রায় শুনে সন্তোষ প্রকাশ করেছেন মামলার বাদী নিহত মীমের মা রাবেয়া আক্তার। তিনি বলেন, দ্রুত মামলা কার্যকর করা হলে নিহত মেয়ের আত্মা শান্তি পাবে।