Missouri launches new amphibious

মিসৌরিতে চালু করেছে নতুন উভয়চর “ডাক ভেসেল” এবং “মোটর হোম” হাইড্রা-টেরা

প্রকাশিত: ১:৪৭ অপরাহ্ণ, জানুয়ারি ১২, ২০২১
লাইট হাউজ ফাইল ফটো

মেরিটাইম ডেস্ক :  তিন বছর আগে মিসৌরির টেবিল রক লেকে ১৭ জনের প্রাণহানির ঘটনা ঘটেছিল বিধ্বংসী “ডাক ভেসেল” ডুবে।তিন বছর পরে, একটি নতুন সংস্থা একই ধরণের ভ্রমণপথের মাধ্যমে উভচর ভেসেল ভ্রমণ পুনরায় চালু করার পরিকল্পনা করেছে।

আগের অপারেটর, রাইড দ্য ডাকস ব্র্যানসন আর এই ব্যবসায়ে নেই এবং দুর্ব্যবহার ও অবহেলার জন্য তার বেশ কয়েকটি কর্মচারী ডুবে যাওয়ার অভিযোগে ফেডারেল অভিযোগে অভিযুক্ত করা হয়েছিল তাকে। (ফেডারেল এখতিয়ারের প্রশ্নে ডিসেম্বরে অভিযোগগুলি বরখাস্ত করা হয়।)

সদ্য প্রতিষ্ঠিত ব্র্যানসন হাঁস ট্যুরস একটি উদ্দেশ্য নিয়ে হাইড্রা-টেরা নামে পরিচিত জাহাজের সাথে কুলুঙ্গিতে পা রাখছে। পূর্ববর্তী অপারেটরের জাহাজগুলি সন্দেহজনক সুরক্ষার রেকর্ড সহ ডাব্লুডব্লুআইআই-এর উভচর যানগুলিকে সংশোধন করা হয়েছিল এবং তারা বন্যা এবং রুক্ষ অবস্থায় ডুবে যাওয়ার জন্য সংবেদনশীল প্রমাণিত হয়েছিল।

প্রস্তুতকারকের মতে, নবনির্মিত, ৪০-যাত্রী হাইড্রা-টেরাতে সম্পূর্ণরূপে প্লাবিত হওয়ার সময় এটি যথেষ্ট পরিমাণে রিজার্ভ বুয়েন্সিকে তলত থাকার জন্য ফেনা দিয়ে পূর্ণ বগি সরবরাহ করার রয়েছে।

ফার্মটি একটি সামাজিক মিডিয়া পোস্টে ঘোষণা করে যে,”ব্র্যানসন ডাক ট্যুরস ব্র্যান্ডস-এর আগের হাঁস ট্যুরের তুলনায় সম্পূর্ণ ভিন্ন নেতৃত্বের মালিকানাধীন এবং পরিচালিত একটি ব্র্যান্ড নিউ কোম্পানি, আরও কঠোর সুরক্ষা পদ্ধতি ছাড়াও আমরা আমাদের ট্যুর সরবরাহের জন্য আরও নতুন, নিরাপদ সরঞ্জাম ব্যবহার করব।”

“নকশাটি মার্কিন কোস্টগার্ড দ্বারা অবিস্মরণীয় হিসাবে প্রমাণিত হয়েছে। কোস্টগার্ড পরীক্ষার সময় ড্রেন প্লাগগুলি হাইড্রা-টেরা থেকে সরিয়ে নেয় এবং ইঞ্জিন রুমটি পুরো প্লাবিত হয় কিন্তু হাইড্রা-টেরায় কোনও জল প্রবেশ না করে নিরাপদে ভাসতে থাকে যাত্রীবাহী বগি।

সান দিয়েগোর সিল ট্যুরগুলোর সাথে একই মডেলটি বর্তমানে চালু রয়েছে এবং নির্মাতা সিএএমআই এলএলসি বলেন যে, এটি বোস্টন, ডাবলিন এবং বেলফাস্টের ট্যুর অপারেটরদের দ্বারা অপারেট করা হয়।

ক্যামি এলএলসি রাস্তায় তাদের নিজস্ব ভ্রমণ করার ইচ্ছা পোষণকারীদের জন্য $১.২ মিলিয়ন ডলারের উভয়চর বিলাসবহুল মোটর হোমও সরবরাহ করে।