লঞ্চ থেকে পড়ে নিখোঁজ শিশু, ৩১ ঘণ্টা পর উদ্ধার লাশ।

প্রকাশিত: ৩:০৭ অপরাহ্ণ, অক্টোবর ২৮, ২০২০

নিজস্ব সংবাদদাতা : নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ায় যাত্রীবাহী লঞ্চের ছাদে খেলতে গিয়ে নদীতে পড়ে নিখোঁজের প্রায় একত্রিশ ঘণ্টা পর এক শিশুর মরদেহ উদ্ধার করেছে হাতিয়া কোস্টগার্ড।
মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে উপজেলার সোনাদিয়া ইউনিয়নের চর চেঙ্গা খাল এলাকা থেকে নিখোঁজ ওই শিশুর মরদেহ উদ্ধার করা হয়। উদ্ধারকৃত, হৃদয় (১০) উপজেলার তমরদ্দি ইউনিয়নের ১নং ক্ষিরোদিয়া গ্রামের মৃত রফিক উদ্দিনের ছেলে।
হাতিয়া কোস্টগার্ডের স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট বিশ্বজিৎ বড়ুয়া ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে হাতিয়া কোস্টগার্ডের একটি দল সন্ধ্যার দিকে নিখোঁজের ৩১ ঘণ্টা পর ওই শিশুর মরদেহ উদ্ধার করে।
তিনি আরো জানান, সোমবার সকাল ১১টায় হাতিয়ার তমরদ্দি লঞ্চ ঘাটে ঢাকার উদ্দেশে ছেড়ে যাওয়ার জন্য এমভি তাফসির ও এমভি ফারহান-৩ নামে দুটি লঞ্চ তমরদ্দি ঘাটে অবস্থান করছিল। এ সময় ঘাট এলাকার একদল শিশু লঞ্চের ছাদে খেলাধুলা করতে ছিল।
এ সময় এমভি ফারহান-৩ লঞ্চের ছাদ থেকে হৃদয় নামে শিশুটি নদীতে পড়ে ডুবে যায়। পরে নিখোঁজ ওই শিশুকে উদ্ধার করতে নৌবাহিনী ও কোস্টগার্ডের দু’টি দল নদীতে অভিযান চালায়।