ল্যাকোনিয়া উপসাগরে গ্রীক উপকূলে কার্গো জাহাজে অগ্নিকাণ্ড

প্রকাশিত: ১২:০৩ পূর্বাহ্ণ, নভেম্বর ১৮, ২০২০
লাইট হাউজ ফাইল ফোটো

নিজস্ব সংবাদদাতা : হেলেনিক কোস্ট গার্ড জানায়, গ্রিসের ইলাফোনিসোসের নিকটে টোগো-পতাকাবাহী আল হানি কার্গো জাহাজে  আগুন লাগে ।

১১ই নভেম্বর বিকেলে আগুন লাগে। এখনও পর্যন্ত এর উৎস খুজে পাওয়া যায়নি।

৫০০ DWT জাহাজটিতে – চৌদ্দ জন ক্রু সদস্য ছিল। এটি লিবিয়া থেকে আগত এবং ঘটনার সময় তুরস্কের পথে যাচ্ছিল।

উপকূলরক্ষী বাহিনী জানিয়েছে, কোস্ট গার্ডের দুটি টহল জাহাজ তাৎক্ষণাৎ ঘটনাস্থলে প্রেরণ করা হয়। একটি টহল জাহাজ মাস্টার এবং সমুদ্র নাবিকদের কে জাহাজ থেকে সরিয়ে নিয়ে যায়।দমকল কর্মীরা ১২ই নভেম্বর আগুন নিভাতে  সক্ষম হয়।ঘটনার তদন্ত শুরু করা হয়েছে।

নেপোলিস ভিওনের বন্দর কর্তৃপক্ষ আল হানিকে চলে যাওয়ার উপর নিষেধাজ্ঞা জারি করে এবং হেলেনিক কোস্ট গার্ডের বক্তব্য অনুযায়ী প্রশাসনিক নিষেধাজ্ঞা আরোপের জন্য একটি প্রক্রিয়া শুরু করেছে।

১৯৮৪ সালে নির্মিত, আল হানির মালিকানা লেবানন ভিত্তিক গ্লোবাল ম্যানেজমেন্ট অ্যান্ড ট্রেডিংয়ের, ভেসেলসভ্যালু শো দ্বারা সরবরাহিত ডেটা।

জাহাজের মালিক উদ্ধার পরিষেবাদি সরবরাহ করতে এবং ঘটনাটি পরিচালনা করতে একটি বেসরকারী সংস্থাকে নিয়োগ করেছে বলে জানা গেছে। এখনও পর্যন্ত কোনও তেল ছড়িয়ে পড়েনি।

একমাত্র ২০২০ সালে আল হানি তিনবার প্রযুক্তিগত সমস্যার মুখোমুখি হয়েছিল। এছাড়াও, চলতি বছরের ফেব্রুয়ারিতে কৃষ্ণ সাগরের কেরচ স্ট্রেটে নোঙ্গর করার সময় জাহাজটি ইঞ্জিনের ঘরে একটি বিস্ফোরণ ঘটায়।