সেতুতে আটকে গেল ভলগেট, সরাতে গিয়ে একজনের মৃত্যু

প্রকাশিত: ২:৫১ অপরাহ্ণ, নভেম্বর ২০, ২০২০
ExpLore BD ছবি

নিজস্ব সংবাদদাতা : নেত্রকোনার মদনে মগড়া নদীর সেতুতে আটকে যাওয়া নৌকা ছোটাতে গিয়ে তৌহিদ মিয়া (৫৫) নামের এক মাঝির মৃত্যু হয়েছে। আজ শুক্রবার সকালে উপজেলা মগড়া নদীর শহীদ আব্দুল কদ্দুস সেতুর পাড়ে এ ঘটনা ঘটে। তৌহিদ মিয়া কিশোরগঞ্জ জেলার বাজিতপুর উপজেলার দিঘির পাড় গ্রামের মৃত ওসমান মিয়ার ছেলে।

স্থানীয় প্রত্যক্ষদর্শী ও নৌকায় থাকা অন্য মাঝিদের সূত্রে জানা যায়, নৌকার মালিক ময়মনসিংহ জেলার নান্দাইল উপজেলার মুসুল্লী গ্রামের ফারুক মোল্লা। ব্যবসার উদ্দেশ্যে তার কাছ থেকে নৌকাটি তৌহিদ এক বছরের জন্য ভাড়ায় আনেন। নেত্রকোনার দূর্গাপুর উপজেলা থেকে নৌপথে বালু বোঝাই করে বরিশালের উদ্দেশে রওনা হলে আজ শুক্রবার সকালে মদন উপজেলার মগড়া নদীর দেওয়ার বাজার সংলগ্ন শহীদ আব্দুল কদ্দুছ সেতুতে নৌকাটি আটকে যায়। পরে সকাল থেকে সব ধরনের নৌ চলাচল বন্ধ থাকলে নৌকা ছুটানোর জন্য ট্রাকের সঙ্গে দড়ি বেঁধে টানাটানি করার এক পর্যায়ে তৌহিদ মিয়া নদীর পাড়ে পড়ে যান। স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে মদন হাসপাতালে নিয়ে এলে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডাক্তার শান্তুনু শাহা তাকে মৃত ঘোষণা করেন।

সকাল থেকে নৌ চলাচল বন্ধ থাকায় মদন ফারায় সার্ভিসের একটি ইউনিট ব্রিজের নিচে আটকে যাওয়া নৌকা উদ্ধার অভিযান চালায় বলে জানান স্টেশন কর্মকর্তা আহমেদুল কবির।

মদন থানার ওসি মাসুদুজ্জামান জানান, তৌহিদ মিয়া নামে এক মাঝি মৃত্যুর সংবাদে হাসপাতালে পুলিশ প্রেরণ করা হয়েছে।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) উন্মে সালমা জানান, মগড়া নদীর দেওয়ান বাজার সংলগ্ন শহীদ আব্দুল কদ্দুছ সেতুতে নৌকা আটকে নৌচলাচল বন্ধ হয়ে যার্য়। আটকে যাওয়া নৌকার মাঝি মারা গেছেন। আমি ঘটনাস্থলে গিয়েছি। নৌকাটি সরানোর জন্য ফায়ার সার্ভিসের ইউনিট ঘটনাস্থলে গেছে।