সৌদিতে নামিদামি ফুটবলার আসার পেছনে রোনালদোকে কৃতিত্ব দিলেন নেইমার

প্রকাশিত: ১০:১৪ পূর্বাহ্ণ, আগস্ট ১৭, ২০২৩

একের পর এক ফুটবলার ইউরোপ ছেড়ে পাড়ি জমাচ্ছেন সৌদি ক্লাবে। যার শুরুটা করেছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। তার দেখানো পথেই হেঁটেছেন অনেক ফুটবলার। ব্রাজিলের পোস্টার বয় নেইমারও রোনালদোর দেখানো পথে হেঁটে বিদায় বলেছেন ইউরোপকে।

সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে সৌদি  সৌদি ক্লাব আল হিলালে যোগ দিয়েছেন নেইমার। বর্তমানে সৌদি লিগে শুধু নেইমারই নয়, রয়েছে রোনালদো-বেনজেমার-মানের মতো তারকা ফুটবলাররা। সৌদি লিগে নামিদামি ফুটবলার আসার পেছনে রোনালদোকে কৃতিত্ব দিয়েছেন ব্রাজিলের পোস্টার বয় নেইমার।

আল হিলালের সঙ্গে অফিশিয়াল সাক্ষাৎকারে নেইমার জানান, পর্তুগালের তারকা ফুটবলার রোনালদো সর্বপ্রথম বড় তারকা হিসেবে সৌদি লিগে যোগ দিয়ে পুরো দৃশ্যপট বদলে দিয়েছেন।

নেইমার বলেন, ‘আমি বিশ্বাস করি রোনালদোই এগুলো (সৌদি লিগে যোগ দেওয়া) শুরু করেছিল। সবাই তাকে পাগল বলেছিল। এখন দেখেন, বর্তমানে এই লিগ আরও বেশি আকর্ষণীয় হচ্ছে।’

আল হিলালে যোগ দেওয়ায় অনেকে নেইমারের সমালোচনা করলেও ব্রাজিলের এই ফুটবলার মনে করেন তিনি সঠিক সিদ্ধান্তই নিয়েছেন। এ প্রসঙ্গে নেইমার বলেন, ‘আল হিলাল অনেক বড় ক্লাব। তাদের দারুণ সব সমর্থক রয়েছে। এশিয়ার মধ্যে এটা সেরা ক্লাব। আমি মনে করি সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নিয়ে সঠিক ক্লাবকেই বেছে নিয়েছি। আমি জিততে এবং গোল করতে ভালোবাসি। সৌদি আরবে আল হিলালের হয়েও সেটা অব্যাহত রাখতে চাই।’