‘আওয়ামী লীগ নয়, বিএনপিই ক্ষমতায় বসার জন্য বিদেশিদের দিকে তাকিয়ে আছে’

প্রকাশিত: ২:৩৫ অপরাহ্ণ, আগস্ট ১৯, ২০২৩

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আওয়ামী লীগ নয়, বরং বিএনপিই ক্ষমতায় বসার জন্য বিদেশিদের দিকে তাকিয়ে আছে।

শনিবার (১৯ আগস্ট) রাজধানীর ধানমণ্ডিতে রবীন্দ্র সরোবরে আওয়ামী লীগের ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতামূলক কর্মসূচিতে অংশ নিয়ে এই দাবি করেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, যারা বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে ভারতের হস্তক্ষেপের কথা বলেন, তাহলে ৭১ সালে কী হয়েছিল? সেটা কি অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ নয়?

তিনি বলেন, বাংলাদেশের নির্বাচনে হস্তক্ষেপ- এমন কোনো মন্তব্য ভারত থেকে পাইনি। আর আমরাও জানি আমাদের ক্ষমতায় বসাবে বাংলাদেশেন জনগণ।

তিনি আরও বলেন, বিএনপি তাকিয়ে আছে শুধুমাত্র আমেরিকার দিকে। কখন নিষেধাজ্ঞা আসবে, কখন ভিসানীতি আসবে। ভিসানীতি আর নিষেধাজ্ঞার কথা ভেবে ভেবে আটলান্টিকের ওপারে তাকিয়ে আছে। তাকাতে তাকাতে চোখের পাওয়ারও কমে গেছে, এখন আর তাকিয়ে কিছু দেখতে পায় না। কেনো এখনও ভিসানীতি আর নিষেধাজ্ঞা আসলো না এসব চিন্তা চিন্তা করে করে ফখরুলের রাতের ঘুম হারাম হয়ে গেছে।

রিমোটকন্ট্রেল রাজনীতি বাংলাদেশে চলবে না উল্লেখ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আমরা পালাবো না, আওয়ামী লীগ পালায় না। পালিয়ে গেছে তারেক।

তিনি বলেন, মানুষের জীবন ডেঙ্গুর হাতে যেমন নিরাপদ নয় তেমনি বাংলাদেশও বিএনপির হাতে নিরাপদ নয়।