আটলান্টিক মহাসাগরে ঝড়ো সমুদ্রের কবল থেকে নাবিকদের উদ্ধার,রো রো জাহাজ

প্রকাশিত: ৫:৪৮ অপরাহ্ণ, নভেম্বর ১৯, ২০২০
ExpLore BD ছবি

নিজস্ব সংবাদদাতা : জিব্রাল্টার-পতাকাবাহী রো রো জাহাজ প্যাগানেলা  গত শনিবার তিন  কানাডিয়ান নাবিককে উত্তর আটলান্টিক মহাসাগরের ভারী সমুদ্রের তাদের অক্ষম নৌযান থেকে উদ্ধার করে।

মার্কিন কোস্টগার্ডের ৫ তম জেলা কমান্ড সেন্টারের প্রহরীদর্শনকারীরা বারমুডা রেসকিউ সমন্বয় কেন্দ্রের কাছ থেকে বিজ্ঞপ্তি পেয়ে  একটি ব্যক্তিগত লকেটার বীকন চালু করে, তারপরে প্রহরীদুর্গরা বারমুডার প্রায় ১৪০ মাইল উত্তর-পূর্বে এসমারাল্ডায় তিনটি বোটের অবস্থান নির্ধারণ করে।

নৌযানটির ক্যাপ্টেন বারমুডা রেসকিউ কো-অর্ডিনেশন সেন্টারকে জানিয়েছিলেন যে প্রতিকূল আবহাওয়া এবং উচ্চ সমুদ্রের কারণে জাহাজে ওঠার বিষয়ে উদ্বিগ্ন হওয়ার পরে তিনি তাঁর জরুরি অবস্থানটি রেডিও বেকনকে ইঙ্গিত দেন।

জেলা পাঁচ পর্যবেক্ষণকারীরা কোস্টগার্ড এয়ার স্টেশন এলিজাবেথ সিটি সি১৩০ জে হারকিউলিস বিমানটি চালু করে এবং আশেপাশের পরিস্থিতি সম্পর্কে এলাকার জাহাজগুলিকে সতর্ক করতে এবং তাদের কাছ থেকে সহায়তার জন্য অনুরোধ জানাতে অ্যামভার সিস্টেমকে সক্রিয় করে তোলে।

ক্যারিয়ার জাহাজ প্যাগানেলা কলটির জবাব দেয় এবং অক্ষম নৌযানটির দিকে নিয়ে যায় এবং তিন জন মেরিনারকে জাহাজে নিরাপদে পুনরুদ্ধার করে  স্থানান্তর করতে সক্ষম হয়। আহত হওয়ার খবর পাওয়া যায়নি।

প্যাগানেলা এবং তিন জন কানাডিয়ান মেরিনার বর্তমানে নিউ ইয়র্ক এবং নিউ জার্সির বন্দরে আছেন।