উত্তরার তারুণ্যদীপ্ত নেতা কাউন্সিলর শরীফের দোয়া মাহফিলে মনোনয়ন প্রত্যাশীদের ভিড়!

প্রকাশিত: ৫:৫৫ অপরাহ্ণ, আগস্ট ১৮, ২০২০

নিজস্ব সংবাদদাতা: রাজধানী উত্তরার ৫১ নং ওয়ার্ডের কাউন্সিলর মোহাম্মদ শরিফুর রহমানের উদ্যোগে জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও দোয়ার মাহফিলে বেশ কয়েকজন মনোনয়ন প্রত্যাশীকে একসাথে বসতে দেখা গেছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবসের স্মরণে আয়োজিত এ সভাটির পৃষ্ঠপোষকতা করেন ঢাকা-১৮ আসনের আরেক আলোচিত শিল্পপতি ও ব্যবসায়ী নেতা মো. সিদ্দিকিুর রহমান। তিনি নিজে থেকে মনোনয়নের ব্যাপারে কোনও কিছু না বললেও অনেকের মুখেই উচ্চারিত হচ্ছে তার নাম। দলীয় প্রধানের সিদ্ধান্ত পেলে তিনি নির্বাচনে আসতে পারেন বলে নিশ্চিত করেছে তার একটি ঘনিষ্ট সূত্র।

এ অনুষ্ঠানে মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে আরও উপস্থিত থাকতে দেখা গেছে, যুব মহিলা লীগের সভাপতি ও সংরিক্ষত আসনের সাবেক এমপি নাজমা আক্তারকেও। এর বাইরে স্থানীয় মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে উপস্থিত ছিলেন, তৃণমূলের সমর্থনে এগিয়ে থাকা মনোনয়ন প্রত্যাশী আলহাজ্ব হাবিব হাসান, নগর আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি আলহাজ্ব নাজিম উদ্দিন, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তোফাজ্জল হোসেন, অল্প কিছু দিনে বেশ আলোচনায় আসা মনোনয়ন প্রার্থী ১নং ওয়ার্ড কাউন্সিলর আফছার উদ্দিন খানও।

৫১নং ওয়ার্ড কাউন্সিলর শরিফুর রহমানের আয়োজনে এত মনোনয়ন প্রত্যাশীর একসাথে বসাকে অনেকে এটাকে কাউন্সিলরের দক্ষতা হিসেবে দেখছেন। তারা মনে করছেন, জাতীয় শোক দিবসের বড় এ অনুষ্ঠানে ঢাকা-১৮ আসনের সকল পর্যায়ের নেতাকর্মীকে একসাথে করাতে অনুষ্ঠানটি সফল ও প্রাণবন্ত হয়েছে। আলোচনা ও দোয়া মাহফিল শেষে প্রায় ৪ হাজার প্যাকেট খাবার বিতরণ করা হয় গরীব দুঃখীদের মাঝে। খাবার বিতরণের দিক থেকেও অনুষ্ঠানটি ছিল উল্লেখ করার মতো।


মনোনয়ন প্রত্যাশী ছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, নগর উত্তরের সাবেক কৃষি বিষয়ক সম্পাদক এম এম রাজু আহমেদ, উত্তর আওয়ামী লীগের সদস্য রবিউল ইসলাম রবি, মহানগর উত্তর আওয়ামী লীগের সাবেক সদস্য শেখ মোহাম্মদ ওয়াসেক, ঢাকা জেলা পরিষদের সদস্য শামসুদ্দিন লাভলু, মহানগর উত্তর যুব লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক সেলিম খান, পশ্চিম থানা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মনোয়ার ইসলাম চৌধুরী রবিন, সাধারণ সম্পাদক সাঈদ আহমেদ সিদ্দিকী কাক্কা, উত্তরা পূর্ব থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মতিউল হক মতি, বিমানবন্দর থানা আওয়ামী লীগের সভাপতি শাহজাহান আলী মন্ডল, একই সাধারণ সম্পাদক মাকসুদুর রহমান মাসুম, উত্তরখান থানা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান কামাল উদ্দিন, সংরক্ষিত আসনের কাউন্সিলর (৪৯,৫০,৫১) জাকিয়া সুলতানা, ডিএনসিসি ৪৪নং ওয়ার্ড কাউন্সিলর জনাব মোহাম্মদ শফিকুল ইসলাম শফিক৪৫নং ওয়ার্ড কাউন্সিলর ও উত্তরখান থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন, ডিএনসিসি ৪৬নং ওয়ার্ড কাউন্সিলর জাইদুল ইসলাম মোল্লা, ৫৪নং ওয়ার্ড কাউন্সিলর জাহাঙ্গীর হোসেন যুবরাজ, ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সালাউদ্দিন আহমেদ খোকা, যুগ্ম সাধারণ সম্পাদক নাফিজ খান, যুগ্ম সাধারণ সম্পাদক শাহাবুদ্দিন মাসুদ, কৃষি বিষয়ক সম্পাদক বকুল, পশ্চিম থানা মহিলা আওয়ামী লীগের সভাপতি রুমা আজাদ, ১নং ওয়ার্ড যুবলীগের সভাপতি ইঞ্জিনিয়ার আজহারুল ইসলাম, সাধারণ সম্পাদক ফারুক হোসেন আকাশ, ৫১নং ওয়ার্ড যুবলীগ নেতা সাব্বির আহমেদ, প্রদীপ কুমার গুহ, মহানগর উত্তর ছাত্রলীগের সহ-সভাপতি মোশারফ সরকার, উত্তরা পশ্চিম থানা ছাত্রলীগের সভাপতি শাকিল উজ্জামান বিপুল, উত্তরা পূর্ব থানা ছাত্রলীগের সভাপতি আল আমীন প্রধান, খিলক্ষেত থানা ছাত্রলীগের সভাপতি সাইফ ভূঁইয়া, পশ্চিম থানার যুব মহিলা লীগের সভাপতি শিল্পী আক্তার, ৫১নং ওয়ার্ড আওয়ামী যুব মহিলা লীগের সভাপতি আবেদা আক্তার, সাধারণ সম্পাদক মনীষা চৌধুরী তমা, সাবেক জেলা জজ ও কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগ নেত্রী রোকেয়া বেগম।
সামাজিক নেতৃত্বের মধ্যে উপস্থিত ছিলেন, উত্তরা ১২ নং সেক্টর সোসাইটির সভাপতি এ কে এম নাসির উল্লাহ, ১৪নং সেক্টর সোসাইটির সভাপতি মোঃ শাহ আলম, পরিবেশ বিষয়ক সম্পাদক শাহিদুর রহমান, ১১নং সেক্টর কল্যাণ সমিতি ক্রিয়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক এবিএম আতিকুর রহমান মুরাদ, ১১নং সেক্টর বাইতুন নুর জামে মসজিদ এর সাংগঠনিক সম্পাদক ইব্রাহিম মুন্সি, সার্বিক তত্ত্বাবধানে ছিলেন মিন্টু সাহা, গোলাম মাকসুদ বাবু, গোলাম মঞ্জুর পাবলু এবং মোহাম্মদ জসিম রেজা প্রমুখ।