শিক্ষাবিদ অধ্যাপক আব্দুল মজিদের উপর হামলার প্রতিবাদে প্রাক্তন ছাত্রদের মানববন্ধন

প্রকাশিত: ৮:০৯ অপরাহ্ণ, অক্টোবর ২৬, ২০২০

নিজস্ব প্রতিবেদক:
অধ্যাপক আব্দুল মজিদ কলেজসহ চারটি শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ও শিক্ষাবিদ আলহাজ্ব অধ্যাপক আব্দুল মজিদের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন করেন অধ্যাপক আব্দুল মজিদ কলেজের সাবেক শিক্ষার্থীরা।

জানা যায়, গত ২৩ অক্টোবর হােমনার জয়পুর ইউনিয়নের শ্রীপুর গ্রামে একটি অনুষ্ঠানে যােগ দিতে যাওয়ার পথে এলাকার কতিপয় চিহ্নিত সন্ত্রাসী দেশ বরেণ্য এই শিক্ষাবিদের উপর বর্বরােচিত সন্ত্রাসী হামলা চালায়। হামলায় তিনিসহ অন্তত ১০ জন আহত হন। আহতদের পরবর্তীতে হাসপাতালে প্রেরণ করা হয়।

মানববন্ধনে বক্তারা অধ্যাপক আব্দুল মজিদের উপর হামলার প্রতিবাদে ন্যাক্কারজনক ও বর্বরোচিত সন্ত্রাসী হামলার প্রতিবাদ জানান। বক্তারা বলেন- অধ্যক্ষ আবদুল মজিদ স্যার মেঘনার পূর্বপাড়ের মানুষদের মধ্যে প্রায় গত তিন দশক ধরে জ্ঞানের আলাে জ্বালিয়ে আসছেন। এই অঞ্চলের মানুষদের মধ্যে শিক্ষাকে সহজলভ্য করতে তিনি জলমগ্ন মুরাদনগর ও হােমনা উপজেলায় তিন তিনটি কলেজ ও অন্যান্য অনেক শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তুলেছেন। হাজার হাজার দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীকে তিনি প্রতিষ্ঠার পথ দেখিয়ে এসেছেন। তিনি একজন দেশ বরেণ্য শিক্ষাবিদ, প্রিয় শিক্ষক, বৃহত্তর কুমিল্লার কৃতি সন্তান ও হােমনার গণ মানুষের নেতা। শিক্ষাকে শিক্ষার্থীদের কাছে সহজবােধ্য করে তুলেছে যে লাইব্রেরী, তিনি সেই পপি লাইব্রেরীর স্বত্তাধিকারী।

এসময় বক্তারা প্রধানমন্ত্রীর নিকট শিক্ষক লাঞ্ছনাকারী সকল দুষ্কৃতীকারিদের আইনের আওতায় এনে দ্রুত বিচারের দাবি জানান।