সিঙ্গাপুরে জাহাজের জ্বালানি তেল সরবরাহকারী প্রতিষ্ঠান Sentek Marine & Trading এর বিরুদ্ধে তেল চুরির অভিযোগ!

প্রকাশিত: ১:৫২ পূর্বাহ্ণ, অক্টোবর ৬, ২০২০

নিজস্ব সংবাদদাতা: সিঙ্গাপুরের জাহাজের জ্বালানি তেল সরবরাহকারী Sentek Marine & Trading এর প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক Pai Keng Pheng কে বাঙ্কার তেল চুরির সাথে জড়িত থাকার অভিযোগে অভিযুক্ত করা হয়েছে বলে জানা যায়।
সিঙ্গাপুর বিজনেস টাইমসের চার্জশিট অনুসারে গত বৃহস্পতিবার Pai Keng Pheng এর বিরুদ্ধে অবৈধ ভাবে সম্পত্তি প্রাপ্তির অপরাধের অভিযোগ আনা হয়েছিয়।
অভিযোগপত্রে বলা হয়েছে যে,গত ২২শে মার্চ ২০১৭ সালে Shell’s Pulau Bukom refinery থেকে প্রায় ২,৯১৬ টন MGO বাঙ্কার, ট্যাঙ্কার সেনটেক এ স্থানান্তরিত করা হয়েছিল। Pai এর বিরুদ্ধে এরকম অভিযোগ ২০১৭ সালে প্রথম হয়।
এমন মামলায় পাইয়ের বিরুদ্ধে অভিযোগ প্রথম নয়। ২০১৮ সালে ও, সেনটেক, শেল এবং অন্যান্য প্রতিষ্ঠানের তেল চুরির জন্য তাকে অভিযুক্ত করা হয়।
রয়টার্সের মতে, সিঙ্গাপুরের দক্ষিণ দ্বীপে অবস্থিত একটি রিফাইনারি থেকে কয়েক বছর ধরে মোট প্রায় ১৫০ মিলিয়ন ডলারের তেল চুরি হয়।
Benny Ng Hock Teck, Robin Wong Wai Meng and Alvin Koh Koon Yian এর সাথে মিলে অসাধুভাবে MGO পাওয়ার ষড়যন্ত্রের জন্য তাদের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছিল। Ng, Sentek’s এর প্রাক্তন মার্কেটিং ও অপারেশন ম্যানেজার, দু’বছর আগে তেল উত্তোলনের সাথে জড়িত থাকার অভিযোগে তাকেও অভিযুক্ত করা হয়।
সিঙ্গাপুরের Royal Dutch Shell এর সহযোগী সংস্থা Pulau Bukom এ সন্দেহভাজন চুরির ঘটনায় আগস্ট ২০১৭ সালে প্রথম স্থানীয় কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করে।
সেনটেক সিঙ্গাপুর বন্দরের অন্যতম প্রধান বাঙ্কার সরবরাহকারী, যিনি বাঙ্কার বিক্রয় পরিমাণে ২০১৮ সালে তৃতীয় স্থান এবং ২০১৯ সালে দ্বিতীয় স্থানে ছিলেন।