দুই কনটেইনার জাহাজ এবং বাল্ক ক্যারিয়ারের ট্রিপল সংঘর্ষ, ক্রেন ক্রাশ, ভিডিও আপডেট

প্রকাশিত: ২:৪৮ অপরাহ্ণ, ডিসেম্বর ৮, ২০২০
লাইট হাউজ ফাইল ফটো

আপডেট তথ্য ৭ ডিসেম্বর: ৫ ডিসেম্বর সন্ধ্যায় লাইবেরিয়া পতাকাবাহী কনটেইনার জাহাজ ভেগা সিগমা,মালটা পতাকাবাহী কনটেইনার জাহাজ আটলান্টিক নর্থ এবং মার্শাল আইলেন্ড পতাকাবাহী বাল্ক ক্যারিয়ার ওডব্লিওএল এর মধ্যে ট্রিপল সংঘর্ষ হয়।আলজেরিয়ার বেজাইয়া বন্দরে এ ঘটনাটি ঘটে।

লাইট হাউজ ফাইল ফটো

স্থানীয় প্রতিবেদনে বলা হয়, শনিবার ৫ ডিসেম্বর সন্ধ্যায় কনটেইনার জাহাজ ভেগা সিগমা জেটি থেকে আনমোরিং করতে গিয়ে দুর্ঘটনাবশত জাহাজের বিদ্যুত বিচ্ছন্ন(ব্লাক আউট) হওয়ার কারণে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে এবং জেটিতে থাকা পার্শবর্তী কনটেইনার জাহাজ আটলান্টিক নর্থে,কার্গো অপারেশন চলাকালীন অবস্থায় জাহাজটির মাঝ বরাবর আঘাত করে। অপরদিকে আটলান্টিক নর্থ, জটির বার্থে থাকা বাল্ক ক্যারিয়ার ওডব্লিওএল কে চরম ভাবে আঘাত করে। এতে পোর্ট মোবাইল ক্রেন যা আটলান্টিক নর্থে কার্গো অপারেশনে কর্মরত ছিলো সেটি উল্টে যায় এবং ক্রেন অপারেটর গুরুতর আহত হয়।আহত অবস্থায় ক্রেন অপারেটরকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

কনটেইনার আটলান্টিক নর্থ এবং বাল্ক ক্যারিয়ার ওডব্লিওএল উভয়ই জাহাজের কাঠামো ভেঙ্গে গিয়ে গুরুতর ক্ষতির শিকার হয়।অপরদিকে ভেগা সিগমা ও ব্যাপক ক্ষয় ক্ষতির শিকার হয়।

৬ ডিসেম্বর সন্ধ্যা পর্যন্ত, ভিগা সিগমা বন্দরে উপস্থিত ছিল।