প্রশান্ত মহাসাগরের গভীর সমুদ্রে একটি ফিশিং জাহাজ পরিত্যক্ত অবস্থায় ভাসছে এবং তার ১০ নাবিক নিখোঁজ

প্রশান্ত মহাসাগরের গভীর সমুদ্রে একটি ফিশিং জাহাজ পরিত্যক্ত অবস্থায় ভাসছে এবং তার ১০ নাবিক নিখোঁজ

প্রকাশিত: ১১:৫৩ পূর্বাহ্ণ, জানুয়ারি ৬, ২০২১
লাইট হাউজ ফাইল ফটো

মেরিটাইম ডেস্ক :  প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে গভীর সমুদ্রে একটি মাছ ধরার জাহাজ পরিত্যক্ত অবস্থায় পাওয়া যায় এবং জাহাজের ১০ জণ নাবিক সদস্যও নিখোঁজ ছিল।৩০শে ডিসেম্বর থেকে হাওয়াইয়ের উত্তর-পশ্চিম প্রশান্ত মহাসাগরে তাইওয়ান পতাকপবাহী ইয়ং ইউ সিং নং-১৮ ফিশিং জাহাজের সাথে দীর্ঘকালীন যাবৎ যোগাযোগ হারিয়ে ফেলেছিল।

১লা জানুয়ারী জাহাজের মালিক ফিশারি ব্যুরো, কোস্টগার্ড এবং ন্যাশনাল রেসকিউ কমান্ড সেন্টার (এনআরসিসি)এর কাছে সাহায্য চেয়ে যোগাযোগ করেন।এনআরসিসি ২ জানুয়ারী ঘটনাস্থলে মার্কিন বিমান মোতায়েন করে এবং মিডওয়ে দ্বীপের উত্তর-পূর্বে প্রায় ৬০০ নটিক্যাল মাইল অদূরে ইয়ং ইউ সিং নং-১৮ মাছ ধরার জাহাজটিকে পরিত্যক্ত অবস্থায় পাওয়া যায় বলে জানায় তারা।

জাহাজের লাইফবোটটিও নিখোঁজ রয়েছে বলে জানা যায়।সম্ভবত নিখোজ ১০ জন নাবিক ফিশিং জাহাজটি রেখে লাইফবোটে নিজেদেরকে সেফ করার চেষ্টা করেছিল বলে ধারনা করা হচ্ছে।

এনআরসিসি এর পাঠানো মার্কিন বিমানের সদস্যরা ফিশিং জাহাজটির ক্ষতিগ্রস্থ অবস্থা দেখে মন্তব্য করে যে, জাহাজটি সম্ভবত রাতের বেলা কোন সংঘর্ষের কারনে ক্ষতিগ্রস্থ হয়েছিল এবং ঐ সময় নাবিক সদস্যরা আতঙ্কিত হয়ে জাহাজটি ফেলে রেখে যেতে পারে। নিখোঁজ নাবিকদের অনুসন্ধান কাজ চলছে।